ashrafulনিষেধাজ্ঞা শেষে আগামী আগস্ট মাস থেকে আবারও ক্রিকেটে ফিরছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। তিনি বলেছেন, সুস্থ থাকলে আরো ১০ থেকে ১৫ বছর তিনি ক্রিকেটে খেলতে পারবেন।

আজ শুক্রবার হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার আউশকান্দি শহীদ কিবরিয়া চত্বরে আবদুর রাজ্জাক মার্কেটে খাদ্যসামগ্রী সরবরাহকারী প্রতিষ্ঠান ফিজা অ্যান্ড কোম্পানির উদ্বোধন অনুষ্ঠানে তিনি একথা বলেন।

মোহাম্মদ আশরাফুল বলেন, ‘সিলেটে আমার সবচেয়ে বেশি ভক্ত রয়েছেন। সিলেটবাসীর ভালোবাসা ও অনুপ্রেরণা আমাকে প্রতিনিয়ত উৎসাহ জুগিয়েছে। তাই হজরত শাহজালাল (রহ.)-এর পূণ্যভূমি সিলেটকে আমার দ্বিতীয় বাড়ি মনে করি। ক্রিকেটকে আমি প্রচণ্ড ভালোবাসি। আমি নিষেধাজ্ঞা মুক্ত হয়ে আগামী আগস্ট মাস থেকে আবারও আপনাদের সামনে হাজির হব ক্রিকেট খেলতে। আশা করি আগামীতে ক্রিকেটে ফিরে সুস্থ ও সুন্দরভাবে আমার ক্রিকেট লাইফ শেষ করতে পারব। ভক্তদের ভালোবাসার মাধ্যমে আরো সুন্দর সুন্দর ইনিংস উপহার দেব।’

মাওলানা আবদুল মুমিনের সভাপতিত্বে ও শেখ কায়ছার হামিদের পরিচালনায় অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিতি ছিলেন হবিগঞ্জ-১ (নবীগঞ্জ-বাহুবল) আসনের সংসদ সদস্য এম এ মুনিম চৌধুরী বাবু, নবীগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা আশরাফ আলী, আউশকান্দি-হীরাগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি মুরশেদ আহমদ, উপজেলা জাতীয় পার্টির আহ্বায়ক ডা. শাহ আবুল খায়ের, ইউপি চেয়ারম্যান অ্যাডভোকেট মাসুম আহমদ জাবেদ, আউশকান্দি ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক হাজি আবদুল হামিদ নিকছন, দৈনিক সমকালের নবীগঞ্জ প্রতিনিধি এম এ আহমদ আজাদ, আউশকান্দি ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আমিনুর রহমান নোমান।

২০০১ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকেই হৈ চৈ ফেলে দিয়েছিলেন মোহাম্মদ আশরাফুল। শ্রীলঙ্কার বিপক্ষে কলম্বোতে অভিষেক টেস্টে সবচেয়ে কম বয়সে শতকের রেকর্ড গড়েছিলেন তিনি। ৬১ টেস্ট খেলে আশরাফুলের সংগ্রহ ২৭৩৭ রান। এর মধ্যে রয়েছে ছয়টি শতক ও আটটি অর্ধশতক। আর ১৭৭টি ওয়ানডে ম্যাচে তাঁর রান ৩৪৬৮। এর মধ্যে রয়েছে তিনটি শতক ও ২০টি অর্ধশতক।

কিন্তু বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ম্যাচ পাতানোয় জড়িয়ে আট বছরের নিষেধাজ্ঞার শাস্তি পান আশরাফুল। এই শাস্তির বিরুদ্ধে আপিল করেছিলেন তিনি। তাতে নিষেধাজ্ঞার মেয়াদ কমে দাঁড়ায় পাঁচ বছরে। এর মধ্যে দুই বছর স্থগিত নিষেধাজ্ঞা হওয়ায় শাস্তিটা আসলে তিন বছরের।

২০১৩ সালের ১৩ আগস্ট শুরু হয়েছে এই শাস্তি, যার মেয়াদ শেষ হবে আগামী বছরের ১৩ আগস্ট। এর পরই প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরতে পারবেন টেস্ট ক্রিকেটে অভিষেকে সবচেয়ে কম বয়সে সেঞ্চুরির রেকর্ড গড়া আশরাফুল।


## ক্রিকইনফোর বর্ষসেরায় বাংলাদেশের পাঁচ ক্রিকেটার

## ধোনির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

## ১০০০ রানের ইনিংস খেলে বিশ্ব রেকর্ড করলেন প্রণব

## অবশেষে মেয়ের নাম প্রকাশ করলেন সাকিব

## ডবল সেঞ্চুরি করেই পদত্যাগ করলেন হাশিম আমলা

## দলে সুযোগ পেয়েই মাথা ফাটিয়ে দিলেন সোহান